বিএনপির নতুন কর্মসূচি ঘোষণা

দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার পছন্দমতো সুচিকিৎসার দাবিতে আগামী বৃহস্পতিবার (১৪ জুন) সারা দেশে সকল জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান করবে বিএনপি।

সোমবার (১১ জুন) রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী এ কর্মসূচি ঘোষণা করেন।

এর আগে গত ৯ জুন কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে দেখতে কারাগারে যান তার ব্যক্তিগত চার চিকিৎসক।

প্রায় দেড় ঘণ্টা অবস্থান শেষে বেরিয়ে ঢাকা মেডিকেল কলেজের মেডিসিন বিভাগের অধ্যাপক এফ এম সিদ্দিকী সাংবাদিকদের বলেন, ‘কারাগারে অস্বাস্থ্যকর পরিবেশ ও যথাযথ চিকিৎসা সেবার অভাবে গুরুতর অসুস্থ হয়ে পড়েছেন বিএনপি চেয়ারপারসন। গত ৫ জুন তিনি (খালেদা) হঠাৎ করে পড়ে গিয়েছিলেন। এরপর ৫-৭ মিনিট তিনি কথাও বলতে পারছিলেন না। তার একটি ‘মাইল্ড স্ট্রোক’ হয়েছে বলে আমাদের কাছে প্রতীয়মান হচ্ছে।’

বিষয়টি নিশ্চিত হতে আরও পরীক্ষা-নিরীক্ষার জন্য খালেদা জিয়াকে কারাগারের বাইরে বিশেষায়িত একটি হাসপাতালে ভর্তি করতে সুপারিশ করেছেন তার ব্যক্তিগত এই চিকিৎসকরা।

গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছরের কারাদণ্ডে দণ্ডিত হয়ে কারাগারে আছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। মাঝে একবার বঙ্গবন্ধু মেডিকেলে এনে তার স্বাস্থ্য পরীক্ষা করা হয়। বিএনপির পক্ষ থেকে বরাবরই দাবি করা হচ্ছে, খালেদা জিয়া গুরুতর অসুস্থ, তাকে উন্নত চিকিৎসা দেয়া দরকার। তবে সরকারের পক্ষ থেকে বলা হয়েছে, খালেদা জিয়া কারাবিধি অনুযায়ী চিকিৎসা পাচ্ছেন। প্রয়োজনে বিদেশে নিয়ে চিকিৎসা করানোর কথাও বলা হয়।