শুভ জন্মদিন কুমার বিশ্বজিৎ ও চঞ্চল চৌধুরী

বাংলা সঙ্গীত জগতের বরেণ্য ও সম্মানিত ব্যক্তিত্বদের মধ্যে শ্রেষ্ঠ কুমার বিশ্বজিৎ। ‘তুমি রোজ বিকেলে’, ‘তোরে পুতুলের মত করে সাজিয়ে’, কিংবা ‘যেখানে সীমান্ত তোমার’ গানগুলোর মাধ্যমে বাংলা সঙ্গীতাঙ্গনে দর্শক-শ্রোতাদের কাছে তিনি বরেণ্য শিল্পী। একাধারে তিনি গীতিকার, সুরকার, সঙ্গীত শিল্পী, সঙ্গীত পরিচালক। একাধিকবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারও পেয়েছেন তিনি।

অপরদিকে সাম্প্রতিক সময়ে অভিনয়ে ভিন্ন মাত্রা যোগ করেছেন প্রাণবন্ত অভিনেতা চঞ্চল চৌধুরী। হাস্যরস কিংবা সিরিয়াস সবখানেই তিনি সাবলীল অভিনয় দিয়ে জয় করেছেন দর্শকের মন। ‘আয়নাবাজি’ চলচ্চিত্রে অভিনয় করে নিজেকেই ছাড়িয়ে গেছেন অভিনেতা চঞ্চল চৌধুরী। এর আগে ‘মনপুরা’, ‘মনের মানুষ’, ‘টেলিভিশন’ ছবিতে অভিনয় করে দেশে-বিদেশে প্রশংসা কুড়িয়েছেন। অর্জন করেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারও।

শোবিজের দুই ভুবনের এই দুই জনপ্রিয় তারকার শুভ জন্মদিন আজ (১ জুন)। ডেইলি মিরর ২৪ এর পক্ষ থেকে তাদের জন্য রইল জন্মদিনের শুভেচ্ছা।

১৯৬৩ সালের ১ জুন জন্মগ্রহণ করেন কুমার বিশ্বজিৎ। চট্টগ্রাম জেলায় কেটেছে শৈশব। কলেজে পড়ার সময় ‘তোরে পুতুলের মত করে সাজিয়ে’ গান গেয়ে বন্ধুমহলে তারকা বনে যান। এর পর সঙ্গীতের পথ ধরে হয়ে উঠেন দেশের নন্দিত সঙ্গীত তারকা। জয় করে নিয়েছেন তিনবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার।

অন্যদিকে বাংলাদেশের পাবনা জেলার সুজানগর উপজেলার নজিরগঞ্জ ইউনিয়নের কামারহাট গ্রামে ১৯৭৪ সালের ১ জুন জন্মগ্রহণ করেন চঞ্চল চৌধুরী। গ্রামের স্কুল থেকে প্রাথমিক ও মাধ্যমিক এবং রাজবাড়ী সরকারি কলেজ থেকে উচ্চ মাধ্যমিকে পড়াশোনা করেন। ভর্তি হন ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলায়।

একই সঙ্গে যুক্ত হন আরণ্যক নাট্যদলে। থিয়েটারে অভিনয় করতে করতে একদিন শুরু করেন টিভি নাটকে অভিনয়। হয়েছেন বিজ্ঞাপনচিত্রের মডেল। পরবর্তীতে চলচ্চিত্রে অভিনয় করেও সুনাম কুড়িয়েছেন।